কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চাকরি ফেলে ফ্রান্সে; অতঃপর চাকরি থেকে অপসারণ

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) চাকরি ফেলে ফ্রান্স চলে গেছেন এস্টেট শাখার এক অফিস সহকারী মনোয়ারা সাকি। বিনা ছুটিতে অনুপস্থিতির সাড়ে ৭ মাস পর কুবি কর্তৃপক্ষ তাকে চাকরি থেকে অপসারণ করেছে। শুক্রবার অপসারণের বিষয়টি নিশ্চিত করেন কুবি রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী।

অফিস আদেশ থেকে জানা যায়, মনোয়ারা বেগম নামের এই অফিস সহকারিকে এ বছরের ২ এপ্রিল থেকে কোনো প্রকার ছুটি না নিয়ে অনুপস্থিত থাকায় ৯ মে একবার কারণ দর্শানোর নোটিশ এবং ৩০ মে পুনরায় কারণ দর্শানো হয়।

মনোয়ারা বেগম এরপরও কোনো জবাব না দেওয়ায় ২০১৮ সালের সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালার বিধি ৩ (খ)-তে বর্ণিত “অসদাচরণ” ও বিধি ৩ (গ)-তে বর্ণিত পলায়নের অভিযোগে বিভাগীয় মামলা দায়ের করা হয়।

সর্বশেষ গত ৯ অক্টোবর অনুষ্ঠিত সিন্ডিকেটের ৮৯তম সভায় মনোয়ারাকে চাকরি হতে অপসারণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ ব্যাপারে মনোয়ারা বেগমের সাথে মুঠোফোন, ইমেইলে যোগাযোগ করার চেষ্টা করে হলে কোন উত্তর পাওয়া যায়নি।

তবে মনোয়ারা সাকির ফেসবুক আইডিতে দেখা গেছে তিনি ফ্রান্সে রয়েছেন। তিনি আইফেল টাওয়ারের পাশে দাঁড়ানো ছবি ১০ নভেম্বর আপলোড দিয়েছেন। ক্যাপশন দিয়েছেন-স্বপ্ন দেখো মন থেকে, ইনশাল্লাহ তা পূরণ হবেই।

মনোয়ারা সাকির পিতা আবুল খায়ের বলেন, তার মেয়ে প্রায় এক বছর ধরে ফ্রান্সে রয়েছেন। অনুপস্থিতির কারণে মনোয়ারা সাকির চাকুরি থেকে অপসারণের বিষয়ে তিনি কোন মন্তব্য করেননি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ আমিরুল হক চৌধুরী বলেন, ‘অনুমতি ব্যতীত অনুপস্থিত থাকায় সিন্ডিকেট সভার সিদ্ধান্ত মোতাবেক চাকরি থেকে বহিষ্কার করা হয়েছে। এর আগে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু, তিনি কোনো জবাব দেননি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page